শ্যামল মণ্ডলের কবিতা পড়ুন

কবিতা : প্রভাতী কামনা

প্রভাতী কামনা
**************
শ‍্যামল মন্ডল
************
৩০/১০/২০১৮
**************
সকাল আমার সূর্য ওঠা
                      আমার দিনের শুরু ,
দেখে ছিলাম স্বপ্ন যতো
                              ছিল লঘুগুরু ,
করবো এবার বেছে বেছে
                         কাজের সমাধান ,
থাকবো আমি সত‍্য পথে
                     রাখবো বজায় মান ।
পরকে আপন করবো আমি
             জাত বিচারে থাকবো না ,
মানুষ হয়ে মানব ধর্ম
          কোন বাহানায় ছাড়বো না ।
এই ধরাতল সবার জন‍্য
            সবাই যোগায় নিজের অন্ন ,
তবে আমি করবো কেন
                  মানুষ হয়ে মানুষ পণ‍্য !
সবার দেহে একই রক্ত
                             অন‍্য রঙে নাই ,
তাই তো আমি করছি দাবী
                            মানব ধর্ম চাই !
থাকবো সবাই মানুষ হয়ে
                   পশুর মতো বাঁচবো না ,
মানুষ হয়ে মানব ধর্ম
          কোন অজুহাতে ছাড়বো না ।।

(সুপ্রভাত , সবার মঙ্গল কামনায় © শ‍্যামল মন্ডল)

Previous
Next Post »