শ্যামল মণ্ডলের কবিতা পড়ুন

নষ্ট আমি - Shyamal Mondal

 


ভণ্ড আমি নষ্ট আমি 

                  স্পষ্ট কথা বলি,

মনের দানব দলন করে 

                  সুস্থ মনেই চলি।

সমাজ'টা আজ উল্টে গেছে 

                 সাধু লোকই ভণ্ড, 

দস্যু দানব পাপ করে যায় 

                 দেবতা পায় দণ্ড। 

শুদ্ধ কেড়ে লুব্ধ ছেড়ে 

                  নষ্ট পথ'ই ভালো,

অন্ধকারে বন্ধ ঘরে 

         নিজেই জ্বালাই আলো। 

কষ্ট ভুলে হৃষ্ট হয়ে 

                       দুষ্ট রাখি দূরে,

আপন মনে গান গেয়ে যাই 

                   হৃদয় গাঁথা সুরে। 

যুক্ত হাতে মুক্ত করি 

                  রিক্ত হাতে থাকি ,

সময়'টাতো ফুরিয়ে যাবে 

            আর কটা দিন বাকি ।

তাই তো আমি নষ্ট পথ'ই 

                আঁকড়ে ধরে আছি,

এমনি করে থাকবো আমি 

                  যে কটা দিন বাঁচি।

***************************

Previous
Next Post »