শ্যামল মণ্ডলের কবিতা পড়ুন

আমার সম্বন্ধে - শ্যামল মণ্ডল

 

আমার সম্বন্ধে - শ্যামল মণ্ডল 

আমার মতোই আমার লেখা, আমার চিন্তাধারা লেখার মাঝেই প্রতিফলিত। নিজস্বতা বজায় রাখার প্রচেষ্টা। পুরস্কার প্রাপ্তির আশা সবার মতো আমার মধ্যেও রয়েছে, তাই বলে অর্থের বিনিময়ে পুরস্কারের আশা রাখি না। সেই পুরস্কার তখনই শ্রেষ্ঠ পুরস্কার হিসেবে গ্রহণ করবো যখন নিজের অজান্তেই ঘোষণা হয়েছে জানবো। একটি কবিতার বিনিময়ে একটি পুরস্কার চাই না। পুরস্কারের আশা তখনই করবো যখন দেখবো শ্রেষ্ঠতার ১০%  কোন এক পর্যায়ে রয়েছি। নিজের লেখা কোন পত্রিকার দপ্তরে পাঠানোর সময় হয় না অথবা মনে থাকেনা। সে সকল পত্রিকায় লেখা প্রকাশিত হয়ে চলেছে তা উক্ত পত্রিকার সম্পাদকগণের সদিচ্ছার ফসল। সেখানে আমার কোন কৃতিত্ব নেই। অনুষ্ঠান মঞ্চে বসার জন্য পদলোভী নই। যোগ্যতা অর্জন হলে অবশ্যই মঞ্চে স্থান আপনা-আপনি হবে, সে জন্য অনুরোধ করার প্রয়োজন মনে করি না।

শিখতে চাই তাই সামনের সারিতে থাকতে চাই, কারণ সামনেই রয়েছে উপরে উঠার সিঁড়ি। মঞ্চ হল সর্বোচ্চ স্থান, তারপর উপরে উঠতে গেলেই কালো পর্দা। দর্শকাশন কখনো পিছনে থাকে না সেটা সামনেই থাকে

Previous
Next Post »