শ্যামল মণ্ডলের কবিতা পড়ুন

নইতো কবি - শ্যামল মণ্ডল

 নইতো কবি

# শ্যামল মণ্ডল

**********



নইতো কবি ছড়াকার

                   আমার স্বভাব ধুরন্ধর, 

লেখক পাঠক খুঁজি সব 

                    কাব্যে থাকি নিরন্তর। 

কাব্যপটের আঙিনায় 

                সম্পাদকের ভূমিকায়  ,

করছি সেবা অবিরাম 

                 সাহিত্য বোধ চেতনায়। 

মন যখনই সাড়া দেয় 

                     শব্দ কিছু লিখে যাই, 

ছন্দ আমার মন্দ নয় 

                  দুএক জনে বলে তাই। 

কেমন কবি হলাম যে 

                    সম্পাদকও কাগুজে, 

পাঠক যত যাই খুঁজে 

                 চক্ষু আমার যায় বুজে। 

কবি হওয়ার এলেম কই! 

              ছিটেফোঁটাও পাই না থই, 

দিবাস্বপ্নে বিভোর হই 

                তাই তো আমি কবি নই। 

বর্তমানের চলন'টাই 

                    ধরাধরির ধরন চাই , 

শহরতলীর বসত চাই 

                এসব কিছু আমার নাই।

ছন্দ লেখা ভণিতায় 

                  আঁকা গাঁয়ের ছবিটায়, 

হয় কখনো কবিতা 

                   কাদামাটির আল্পনায় ! 


Previous
Next Post »